বিভাগীয় সংবাদ

বগুড়ায় মজিববর্ষে গৃহহীন পরিবার পাচ্ছে ৮১২ ঘর

জুমবাংলা ডেস্ক: বগুড়া জেলায় এ বছরের দ্বিতীয় ধাপে মৃুজিবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ৮১২ টি ঘর পাচ্ছে ভুমিহীন ও গৃহহীদের পরিবার । এরই মধ্যে ৮১২ গৃহ নির্মাণের কাজ শেষ প্রায় শেষের পথ্ েএখন শুধু হস্তান্তরের অপেক্ষায়। এ দুর্যোগ সহনীয় ঘর গুলো আগামী ২০ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী গৃহৃহীনদের মাধ্যমে হস্তান্তর করবেন বলে জানান বগুড়া জেলা বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।

জেলা ত্রাণ ও পুর্বাসন এর দায়িত্বে থাকা এনডিসি জি এম রাশেদুল ইসলাম জানান, প্রতিটি ঘরের জন্য এবার বরাদ্দ বেড়েছে প্রায় ১৯ হাজার টাক্ া।

জেলার বগুড়া সদরে ২২৩ টি , সারিয়াকান্দি উপজেলায় ৫১ টি, শিবগঞ্জে ৭৩ টি গাবতলীতে ২৫ টি সোনাতলায় ৫০টি, ধুনটে ১২০ টি নন্দীগ্রামে ৮০ টি, কাহালুতে ১৫ টি, আদমদিঘীতে ২৩ টি, শাজাহানপুরে ১৩ টি শেরপুরে ১৭ টি ঘর মুুজিব বর্ষ উপলক্ষে উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে হস্তান্তর করবেন।

প্রতিটি ঘরের জন্য এবার বরাদ্ধ দেয়া হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। আর পরিবহন খরচ ধরা হযেছে ৪ হাজার টাকা। ১২ টি উপজেলায় ৮১২ টি ঘরের জন্য বরাদ্ধ মোট দেয়া হয়েছে ১৫ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা। এর বাইরে পরিবহন খরচ হিসেবে ধরা হয়েছে ঘর প্রতি ৪ হাজার টাকা।

বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক জানান, ভ’ুমিহীন ও গৃহহীদের পরিবারের জন্য নির্মিত ঘর নির্মাণ প্রায় শেষ। টুকিটাকি কাজ ঠিকঠাক করা হচ্ছে। গৃহীনরা মুজিব বর্ষে প্রধান মন্ত্রী উপহার মানুষের মাথা গোঁজার স্বপ্ন বাস্তব রুপ পেয়েছে। উপজেলা কমিটি ঘর বরাদ্ধের জন্য তালিকা চ’ড়ান্ত করেছে বলে জানান জেলা ত্রাণ ও পুর্বাসন কর্মকর্তারা। সূত্র: বাসস

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button